Navigation Menu

শনিবার, ১১ মে, ২০১৩

অন্য রকম মজার হিসাব !!! এবার আপনিও আমার পরিবারের সদস্য সংখ্যা কত তা বলে দিতে পারবেন ।

অন্য রকম মজার হিসাব !!!
এবার আপনিও আমার পরিবারের সদস্য সংখ্যা কত তা বলে দিতে পারবেন ।
[ হয়তোবা অনেকেই জেনে থাকবেন । তাতে সমস্যা কী? সবাই তো সব জান্তা নয়। সবাইকে জানার জন্যই তো এ আয়োজন ।]
এবার আমার সাথে আপনার হিসাব মিলান ।
আপনার বাড়িতে আপনার বাবা মা আছেন । তারা সংখ্যাতে দুজন ;
তাই............
ক) প্রথমে ২ নিন ।
খ) এরপর এর সাথে আপনার বোনের সংখ্যা যোগ করুন , না থাকলে ০ যোগ করবেন ।
গ) যোগফলের সাথে ২ গূন করুন ।
ঘ) গুনফলের সাথে ১ যোগ করুন ।
ঙ) অতঃপর একে ৫ দ্বারা গুন করুন ।
চ) সবশেষে আপনার ভাইয়ের সংখ্যা যোগ করুন ।
যোগফল যা হল তা আমাকে বললেই আমি আপনাকে বলে দিব আপনার ভাই এবং বোনের সংখ্যা কত হবে ।
এবার সমাধান দেখুনঃ
আপনি আমাকে যে মোট যোগফল বলবেন তা থেকে আমি ২৫ বিয়োগ করব।
বিয়োগফলের বাম পাশের অংক হবে বোনের সংখ্যা এবং ডান পাশের অঙ্ক হবে ভাইয়ের সংখ্যা ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন